বেসরকারী শিক্ষক নিয়োগের আবেদনের নিয়ম প্রকাশ করেছে NTRCA

বেসরকারি স্কুল-কলেজে-মাদ্রাসায় এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগের জন্য নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের জন্য পূরণযোগ্য ১৫ হাজারেরও বেশি শিক্ষক পদ পূরণের জন্য চাহিদা পেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শনিবার (১৬ জুলাই) এনটিআরসি’র এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করে আগ্রহীদের ২০ জুলাই থেকে ১০ আগস্টের মধ্যে অনলাইনে আবেদন করতে বলা হয়েছে।
প্রাপ্ত সকল আবেদন বিধি-বিধানের আলোকে মেধার ভিত্তিতে বাছাইপূর্বক এনটিআরসিএ থেকে প্রতিটি পদের বিপরীতে চূড়ান্তভাবে একজনকে নিয়োগের জন্য সুপারিশ করে সংশ্লিষ্ট স্কুল-কলেজ-মাদ্রাসার ব্যবস্থাপনা/পরিচালনা কমিটির নিকট প্রেরণ করবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এতে আরো বলা হয়, যে সকল শিক্ষা প্রতিষ্ঠান এখনও শূন্য পদ পূরণের চাহিদা পেশ করতে পারেননি তারা শীঘ্রই পরবর্তী পর্যায়ে চাহিদা  পেশ করতে পারবেন। বলা হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রথম পর্যায়ে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শূন্য পদের চাহিদা  ই-রিকুইজিশন অনলাইনে  গ্রহণ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষক পদ পূরণের চাহিদার বিস্তারিত তালিকা এনটিআরসিএ’র ওয়েবসাইটে (www.ntrca.gov.bd ও ngi.teletalk.com.bd)ই-এ্যাডভারটাইজমেন্ট হিসেবে প্রকাশ করা হয়েছে।

Comments